নবম দশম শ্রেণির ক্যারিয়ার শিক্ষা PDF বই ১০০% ফ্রি

প্রিয় পাঠক, আশা করি সুস্থ্য রয়েছেন! একদম ফ্রি ও ঝামেলা ছাড়াই নবম দশম শ্রেণির ক্যারিয়ার শিক্ষা বই PDF (পুরাতন বই) download করতে চাইলে এই পোষ্টে আপনাকে জানাই স্বাগতম।

নবম দশম শ্রেণির বিজ্ঞান বিভাগ, মানবিক বিভাগ এবং ব্যবসায় শিক্ষা বিভাগের সকল pdf বই।

এছাড়া আমাদের ৭রং ওয়েব সাইট থেকে সকল শ্রেণির সকল বই ফ্রিতে pdf ফাইল আকারে ডাউনলোড করতে পারবেন।

ক্যারিয়ার শিক্ষা সাবজেক্ট পরিচিতিঃ

ক্যারিয়ার শিক্ষা সাবজেক্টকে একটি নতুন সাবজেক্ট বলা যেতে পারে! কারণ এই ক্যারিয়ার শিক্ষা নামক সাবজেক্ট ২০১৫ শিক্ষাবর্ষ থেকে নবম ও দশম শ্রেণির পাঠ্য পুস্তক হিসেবে সিলেবাসের অন্তর্ভূক্ত করা হয়েছে।

তবে ক্যারিয়ার শিক্ষা সাবজেক্ট নতুন হলেও তা সময় ও যুগ উপযোগি একটি সাবজেক্ট।

একটি সময় পরে, শিক্ষা জীবন সমাপ্ত করে শিক্ষার্থীগণ নিজেদের ক্যারিয়ার নিয়ে হতাশায় ভোগেন এবং কি করতে হবে, তা বুঝতে পারেন না।

শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ে হতাশা কাটাতে কিংবা নিজেদের পছন্দমত ক্যারিয়ার, পেশা, চাকরি কিংবা বৃত্তি বাছাই করতে ক্যারিয়ার শিক্ষা সাবজেক্ট মুখ্য ভুমিকা পালন করবে।

৯ম ও ১০ম শ্রেণির এই ক্যারিয়ার শিক্ষা বই মানবিক বা আর্স, কমার্স বা ব্যবসায় শাখা ও সাইন্স বিভাগের সকল ছাত্র-ছাত্রীদের জন্য বাধ্যতামূলক।

তবে, নিজের ক্যারিয়ার নিয়ে জানতে আগ্রহী, এমন যে কোনো সচেতন মহল এই ক্যারিয়ার শিক্ষা বই পড়লে বিশেষ উপকৃত হবেন।

তাহলে আর দেড়ি না করে এখুনি, ৯ম ও ১০ম শ্রেণির এই ক্যারিয়ার শিক্ষা pdf বই নিচে থেকে download করুন।

নবম দশম শ্রেণির ক্যারিয়ার শিক্ষা বই pdf download করুনঃ

প্রিয় পাঠক, ক্যারিয়ার শিক্ষা বই ডাউনলোড করার সুবিধার জন্য বইটির প্রকৃত নাম, প্রকাশ সাল, ক্যারিয়ার বই টির এমবি সাইজ, বইটির পৃষ্ঠা সংখ্যা সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য নিচে লিস্ট আকারে দেয়া হলো।

বই সম্পর্কিত তথ্য ভালোভাবে দেখে নিন এবং তারপরে দেয়া সবুজ রং এর ডাউনলোড বাটন থেকে ৯ম দশম শ্রেণির এই ক্যারিয়ার শিক্ষা বই ডাউনলোড করে নিন।

এই ক্যারিয়ার শিক্ষা বই ডাউনলোড করার জন্য গুগল এবং Google Account ব্যবহার করুন! যাতে করে ক্যারিয়ার বইটি ডাউনলোড করতে কোনো প্রকার ঝামেলা না হয়।

নিচে ২০২৩, ২০২২, ২০২১ ও ২০২০ সালের ক্যারিয়ার শিক্ষা বই দেয়া হলো, সেখান থেকে আপনার প্রয়োজনীয় বইটি ডাউনলোড করুন।

  • শ্রেণি: নবম দশম শ্রেণি / এসএসসি
  • বইয়ের নাম: ক্যারিয়ার শিক্ষা বই
  • ইংরেজি নাম:
  • বাংলিশ নাম:
  • বইটির প্রকাশক: এনসিটিবি
  • মূল্য: বাংলাদেশ সরকার কর্তৃক বিনামূল্যে বিতরনের জন্য
  • ফাইল: পিডিএফ
  • সাইজ: মাত্র ০৬ এমবি
  • পৃষ্ঠা সংখ্যা: মাত্র ৯০ টি
  • PDF (পুরাতন বই)
  • সর্বশেষ প্রকাশ সাল: ২০২২, ২০২৩
  • Pdf লিংক নিচে দেয়া হলো:

২০২৩ সালের বই ডাউনলোড

২০২২ সালের বই ডাউনলোড

ডাউনলোড করুন (২০২১ সাল)

ডাউনলোড করুন (২০২০ সাল)

ক্যারিয়ার শিক্ষা বই রিভিউঃ

মাত্র ৯০ পৃষ্ঠার এই নবম ও দশম শ্রেনির ক্যারিয়ার শিক্ষা বই টিতে ৪টি মাত্র অধ্যায় রয়েছে! প্রত্যক অধ্যায়ে ক্যারিয়ার বিষয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়েছে।

বইটির ১ম অধ্যায়ে ক্যারিয়ার শিক্ষার বিকাশ ও ধারণা, ক্যারিয়ারের ক্ষেত্রে ব্যক্তিগত পছন্দ ও অপছন্দ, ক্যারিয়ারের সাথে ব্যক্তিগত আগ্রহ ও যোগ্যতা এবং নিজের ভবিষ্যৎ ক্যারিয়ারের রুপকল্প সহ বিবিধ বিষয়ে আলোচনা করা হয়েছে।

৯ম ও ১০ম শ্রেণির এই ক্যারিয়ার বিষয়ক বইটির ২য় অধ্যায়ে আমাদের ক্যারিয়ার গঠনে প্রয়োজনীয় গুণাবলি ও দক্ষতা, গুণাবলি ও দক্ষতা অর্জনের উপায় ও কৌশল ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়েছে।

৯ম ও ১০ম শ্রেণির Carrier Education বই এর ৩য় অধ্যায়ে একটি সফল Carrier গড়ে তুলতে আমাদের আবেগ, অনুভুতি, মননোযোগ ইত্যাদির প্রভাব ব্যাখ্যা করা হয়েছে।

নবম ও দশম শ্রেণির এই Carrier শিক্ষা বইয়ের ৪র্থ অধ্যায়ে আমাদের Carrier এ সম্ভাব্য বিভন্ন কর্মক্ষেত্র, যেমন স্থানীয়, জাতীয় এবং আন্তর্জাতিক ক্ষেত্রে চাকরি বা কাজ খুজে পাওয়ার বিভিন্ন মাধ্যম আলোচনা করা হয়েছে।

এছাড়া চাকরিতে আবেদন করার প্রক্রিয়া, চাকরি বা পেশা জীবনে সহকর্মীদের সাথে সুসম্পর্ক বজায় রাখার কৌশল এবং সর্বপরি ক্যারিয়ারকে আরো সমৃদ্ধ করার কৌশল আলোচনা করা হয়েছে।

নবম শ্রেণির ক্যারিয়ার শিক্ষা বইটির সূচিপত্রঃ

অধ্যায়বিষয়ের নামপৃষ্ঠা
প্রথমআমি ও আমার ক্যারিয়ার০১-২২
দ্বিতীয়ক্যারিয়ার গঠন: গুণ ও দক্ষতা২৩-৪৬
তৃতীয়ক্যারিয়ার গঠনে সংযোগ স্থাপন ও আচরণ৪৭-৬২
চতুর্থআমি ও আমার কর্মক্ষেত্র৬৩-৮৪
নবম দশম শ্রেনির ক্যারিয়ার শিক্ষা বই pdf download

Leave a Comment